• সকাল ১১:১১ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

bty
Logo


সোনারগাঁয়ে কৃষকের কয়েক কোটি টাকা মূল্যের জমির ওপর চোখ পড়েছে চৈত্রী কম্পোজিট নামের একটি কোম্পানী মালিক ও তার পোষ্য এলাকার একটি প্রভাবশালী সিন্ডিকেটের। এ কারণে গত বুধবার ছোট শীলমান্দি গ্রামে অসহায় কৃষকের জমি দখলের হিড়িক পড়েছে। আর তা করতে গিয়ে তারা কেটে ফেলছে এসব জমিতে থাকা মূল্যবান বহু ফলজ ও বনজ গাছ। উপড়ে ফেলেছে কৃষকের জমির লক্ষাধিক টাকার মুলি বাঁশের বেড়া। কোম্পানীর সশস্র বাহিনীর ভয়ে নিজেদের সহায় সম্বল হারিয়ে ফেললেও কেউ প্রতিবাদ করার সাহস করেননি জানিয়েছেন এলাকাবাসী।
গতকাল ঘটনাস্থলে সড়েজমিন দেখতে গেলে এলাকাবাসী জানায়, সোনারাগাঁও পৌরসভার ছোট শীলমান্দি গ্রামের ছোট শীলমান্দি মৌজার প্রায় ৫ বিঘা ১৮ শতাংশ জমির উন্নত জাতের আম, লিচু, পেয়ারা ও কুলবরই বাগান কেটে ফেলে গেছে কোম্পানী ও তাদের সন্ত্রাস বাহিনী। স্থানীয়রা আরো জানান, চৈতী কোম্পানীর মালিক আবুল কালাম, ডিজিএম বদরুলসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসী আলমগীর, জাহাঙ্গীর, মনির ও ১০-১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী এবং কোম্পানীর কয়েকশত শ্রমিক একসাথে হামলা চালিয়েছে। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইয়াল হয়েছে। এছাড়াও দেখা যায় চৈতী থেকে নিস্কাশিত বজ্যে এলাকার খাল, পুকুর, ডোবার পানি পচে দূগন্ধ ছড়াচ্ছ্ েএতে ১৮টি গ্রাম, ২৮টি গ্রাম ও ৪৭ টি মাদ্রাসায় কেউ ওযু ও গোসল করতে পারে না।
জমির মালিক লায়ন মোশারফ জানান, কোম্পানীর সশস্র লোকের সামনে আমাদের চেয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। প্রতিবাদ করতে গেলে লাশের বন্যা বয়ে যেত। আমি বাদী হয়ে বুধবার সোনারগাঁ থানায় মামলা করেছি। তিনি আরো জানান, আমাকে, আমার বা ও ভাইসহ জমির অন্যান্য মালিকদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে চৈতী কম্পোজিটের মালিক আবুল কালাম জানান, আমাদের জমির গাছ কে বা কাহারা রাতের আঁধারে কেটে গেছে আমরা জানি না। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution